হাবিপ্রবিতে “মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৭” পালিত

0
137

মুহিউদ্দিন নুর, দিনাজপুর প্রতিনিধি: আজ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো “মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৭”। সকাল ৮ টা ১৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুঃ আবুল কাসেমের নেতৃত্বে একটি রালি ক্যাম্পাস প্রদক্ষিন করে শহীদ মিনারে এসে শেষ হয় ।

এরপর সেখানে বিশ্ববিদ্যালয় প্রশাসন সহ বিভিন্ন রাজনৈতিক , সামাজিক সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করে। পরবর্তিতে ক্যাম্পাসের লাইব্রেরীতে অবস্থিত মুক্তিযুদ্ধ কর্নারে শ্রদ্ধা নিবেদন করেন । সবশেষে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হলের মাঠে আয়োজিত বিভিন্ন ধরনের খেলার উদ্বোধন করেন উপাচার্য মহোদয় ।

সমাপনি বক্তব্যে উপাচার্য বলেন স্বাধীনতার মাসে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে সাথে নিয়ে সকল অশুভ শক্তিকে নিবৃত করা হবে । বিশ্ববিদ্যালয় সঠিকভাবে পরিচালিত করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন ।

আলোচনা সভায় হাতাহাতি

আলোচনা সভার এক পর্যায়ে  সাবেক ভিসি প্রফেসর রুহুল আমিনের অনুসারিরা উত্তেজিত ও চড়াও হলে তাদের  সাথে সাধারন শিক্ষক , কর্মকর্তা ও কর্মচারিদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে  ।  পরবর্তিতে পরিবেশ শান্ত হয় ।সাবেক ভিসির নেতৃত্বে  তার অনুসারিরা শহীদ মিনার প্রাঙ্গণ ত্যাগ করলেও বর্তমান ভিসি মহোদয়ের যোগ্য নেতৃত্বে পরের সকল অনুষ্ঠান সুষ্ঠুভাবে শেষ হয় ।