হকারমুক্ত গুলিস্তান ও আশেপাশের এলাকা

0
14

সময়ের পাতাঃ  হকারমুক্ত করা হয়েছে রাজধানীর গুলিস্তান ও আশপাশের এলাকা। আজ রোববার এই এলাকায় অভিযান চালায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। এই এলাকায় কোনো হকার বসতে দেয়নি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অভিযান পরিচালিত হচ্ছে মতিঝিল, গুলিস্তান ও রমনা এলাকায় ।হকার মুক্ত গুলিস্তান

হকাররা রোববার সকালে এলেও বিপুলসংখ্যক পুলিশ ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ম্যাজিস্ট্রেট দেখে পণ্য নিয়ে রাস্তায় বসেননি। ফুটপাতে থাকা তাদের জিনিসপত্র সরিয়ে নেওয়ার জন্য দুপুর ১২টা পর্যন্ত সময় দেওয়া হয়। এ সময়ের মধ্যে বেশীরভাগ হকাররা তাদের জিনিসপত্র সরিয়ে নিয়ে যান।

এরপর রোববার বেলা ২টা থেকে ডিএসিসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট খান মোহাম্মদ নাজমুশ সোয়েবের নেতৃত্বে উচ্ছেদ অভিযান শুরু হয়। অভিযানে কোন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে অবস্থান করেছে বিপুলসংখ্যক পুলিশ।
এ বিষয়ে পুলিশের এক কর্মকর্তা বলেন, মেয়রেরে নির্দেশ অনুযায়ী গুলিস্তানের রাস্তায় ও ফুটপাতে কোনো হকার বসতে দেওয়া হবে না। রোববার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। তবে অফিস টাইমের পর প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টা থেকে হকাররা গুলিস্তান এলাকায় বসতে পারবেন।

এরআগে গত ১১ জানুয়ারির নগর ভবনে আয়োজিত মতবিনিময় সভায় হকারদের পুনর্বাসন নিয়ে ডিএসসিসির মেয়র সাঈদ খোকন বলেছিলেন, ‘হকাররা কেবল সাপ্তাহিক ছুটির দিন এবং কর্মঘণ্টা শেষে সন্ধ্যা সাড়ে ছয়টার পর ফুটপাতে পণ্য নিয়ে বসতে পারবেন।’

এদিকে গুলিস্তান ও তার আশপাশের এলাকায় হকার না থাকায় পুরো এলাকা ফাঁকা দেখা গেছে।