সানির বিরুদ্ধে যৌতুকের মামলা

0
37

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার আরাফাত সানির বিরুদ্ধে এবার নতুন মামলা দায়ের করেছেন তার স্ত্রী দাবিদার সেই তরুণী। সোমবার ঢাকা মহানগর হাকিম রায়হান আহমেদের আদালতে সেই তরুণী ২০ লাখ টাকা যৌতুকের মামলা করেছেন। মামলায় সানি এবং তার মা নার্গিস আক্তারকে আসামি করা হয়েছে। তবে আদালত নার্গিস আক্তারকে মামলা থেকে রেহাই দিয়ে সানিকে একমাত্র আসামী করে তার বিরুদ্ধে সমন জারি করেছেন।নাসরিন সুলতানা ও আরাফাত সানি

গত ৫ জানুয়ারি সানির বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে এই মামলা দায়ের করেন সেই তরুণী। মামলার এজাহারে বলা হয়েছে, ২০১৪ সালের ৪ ডিসেম্বর সানির সঙ্গে ওই নারীর বিয়ে হয়। গত বছরের ১২ জুন সানি বাদীর ফেসবুক মেসেঞ্জারে দুজনের একান্ত ব্যক্তিগত ছবি ও বাদীর একক আপত্তিকর ছবি পাঠিয়ে হুমকি দেন। ২৫ নভেম্বর ভোররাত চারটার দিকে সানি আবার ফেসবুক মেসেঞ্জারে ওই নারীকে আপত্তিকর ছবি পাঠান। এ সময় তিনি আরও ভয়াবহ অবস্থার জন্য ওই নারীকে অপেক্ষা করতে বলে হুমকি দেন।

ওই নারী বলেন, ‘আমি যখন চাকরি করতে চেয়েছি, তখন আমাকে সে চাকরি করতে দেয়নি। আমি পড়াশোনা চালিয়ে যেতে চেয়েছি। থার্ড ইয়ারে পড়ার (তৃতীয় বর্ষ) সময় আমাকে ভাড়া বাসায় নেয়। তখন আমার বাসা থেকে আমার জন্য ছেলে দেখা হচ্ছিল।’ তিনি আরও বলেন, সানির কারণেই তাঁর লেখাপড়া বন্ধ হয়ে গেছে।

অভিযোগের সাথে আলামত হিসেবে পুলিশকে তার ব্যক্তিগত মোবাইলটিও আলামত হিসেবে দিয়ে দেয় সেই তরুণী। পুলিশ প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পেয়ে আরাফাত সানিকে গ্রেফতার করে। সানিকে আদালতে তোলা হলে তিনি বিয়ের ঘটনা অস্বীকার করেন। এসময় সেই তরুণীর আইনজীবি রফিকুল ইসলাম জুয়েল একটি কাবিননাম আদালতে পেশ করেন।পরে ঢাকার মহানগর হাকিম প্রণব কুমার হুই রিমান্ড একদিনের রিমান্ড মঞ্জুর করেন।