ডিপিএড চূড়ান্ত পরিক্ষা অনুষ্ঠিত হচ্ছে আজ

0
16

সময়েরপাতা:  সব বাধা বিপত্তি ও জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অনুষ্ঠিত হচ্ছে 2020-2021 শিক্ষাবর্ষের প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই)-তে একযোগে শুরু হচ্ছে ডিপ্লোমা ইন প্রাইমারি এডুকেশনের ডিপিএড চূড়ান্ত লিখিত পরীক্ষা।ডিপিএড চূড়ান্ত পরিক্ষা অনুষ্ঠিত হচ্ছে আজ থেকে

নিয়মানুযায়ী ডিসেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সারা বিশ্বে করোনা মহামারীর প্রভাবে পরিক্ষা পিছিয়ে আজ ২২ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়। সারা দেশে প্রায় ৬৮টি পিটিআইয়ের ৩৪ হাজার প্রশিক্ষণার্থী পরিক্ষায় অংশগ্রহণ করছে।

১০ ফেব্রুয়ারি স্বাক্ষরিত পরীক্ষার সময়সূচি অনুযায়ী প্রথম শিফট প্রশিক্ষণার্থীদের প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা এবং দ্বিতীয় শিফটের পরীক্ষার্থীদের প্রতিদিন দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

কুড়িগ্রাম পিটিআই’র সুপারিনটেনডেন্ট এনামুল হক বলেন, কোভিড-১৯ পরিস্থিতিতে প্রশিক্ষণার্থীদের সুরক্ষায় আমরা স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর ব্যবস্থা করেছি।

এ বিষয়ে পরিক্ষা নিয়ন্ত্রক শাহনাজ নুরুন্নাহার বলেন, করোনার মাঝেও ইনশাআল্লাহ সার্বিক প্রস্তুতি ভালো। আমরা প্রশ্ন ও উত্তরপত্র সঠিক সময়ে সরবরাহ করেছি।  প্রশিক্ষনার্থীরা ভালো পরিবেশ পরিক্ষা দিচ্ছে।