কুমিল্লা মেডিকেল কলেজ খুলছে আজ

0
25

সময়ের পাতা ডেস্ক: আজ শুরু হচ্ছে কুমিল্লা মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম। ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের পর গত বুধবার অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছিল। সেসঙ্গে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছিল কলেজ কর্তৃপক্ষ। পরে কলেজের একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী আজ থেকে নিয়মিত ক্লাস শুরু হচ্ছে। হলগুলোও খুলে দেয়া হবে।

জানা গেছে, কুমিল্লা মেডিকেল কলেজের সাবেক দুই ছাত্রলীগ নেতার কর্মীদের মধ্যে কলেজের আবাসিক হল ও ক্যাম্পাসে আধিপত্য বিস্তারসহ প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নিজ গ্রুপে অন্তর্ভুক্তি নিয়ে গত মঙ্গলবার গভীর রাতে ও বুধবার সকালে দুই দফায় সংঘর্ষ হয়। পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনাও ঘটে। এ সময় ডা. শাহ আলম বীর উত্তম ছাত্রাবাসের বিভিন্ন কক্ষে ব্যাপক ভাংচুর চালানো হয়। এতে কমপক্ষে ২০ শিক্ষার্থী আহত হয়। এ ঘটনায় বুধবার দুপুরে কলেজ কর্তৃপক্ষ এক জরুরি সভার মাধ্যমে অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করে। পাশাপাশি শিক্ষার্থীদের হলত্যাগের নির্দেশ দেয়। পরে বৃহস্পতিবার রাতে কলেজের একাডেমিক কাউন্সিল এ নিষেধাজ্ঞা তুলে নিয়ে কলেজ ও হল শনিবার থেকে খোলার সিদ্ধান্ত নেয়।

এই ঘটনায় কোন মামলা করা হয়নি। ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করা হয় এই ঘটনার কারন ও জড়িতদের খুঁজে বের করতে। তথ্য সূত্র: আমাদের সময় ডটকম