ফলোঅন না করিয়ে ভারতের ব্যাটিংয়ের সিদ্ধান্ত

0
20

অনলাইন ডেস্কঃ হায়দ্রাবাদ টেস্টে ভারত তাদের প্রথম ইনিংসে ৬৮৭ রানের পাহাড় গড়ে। তার জবাবে বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩৮৮ রান করতে সক্ষম হয়। ভারত থেকে ২৯৯ রানে এখনও পিছিয়ে আছে টাইগাররা। এদিন টেস্ট ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি পূর্ণ করেছেন অধিনায়ক মুশফিক। শেষ ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরিয়ান মুশফিকুর রহিম রবিচন্দ্রন অশ্বিনের বলে আউট হওয়ার আগে ২৬২ বলে ১৬ চার ও দুই ছক্কায় ১২৭ রান করেন।ব্যাটিং

ফলোঅন এড়াতে প্রথম ইনিংসে বাংলাদেশকে ৪৮৮ রান করতে হতো। কিন্তু বাংলাদেশ করে ৩৮৮ রান। তবে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বাংলাদেশকে ফলোঅন না করিয়ে তারা আবারও ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। লাঞ্চে যাওয়ার আগে তাদের সংগ্রহ ১ ওভারে ১ রান। যার ফলে ভারতের লিড এখন ৩০০।

তৃতীয় দিন শেষে মুশফিক-মিরাজের অবিচ্ছিন্ন ৮৭ রানের জুটিতে ভালো অবস্থানেই ছিল বাংলাদেশ। আজ চতুর্থ দিনের প্রথম ওভারেই ভুবনেশ্বর কুমারের বলে বোল্ড হয়ে ৫১ রান করে প্যাভিলিয়নে ফেরেন মিরাজ। হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে ক্যারিয়ারের প্রথম টেস্ট ফিফটি উদযাপন করেন এ উঠতি অলরাউন্ডার।

মিরাজের বিদায়ে স্পিনার তাইজুল ইসলামকে নিয়ে এগিয়ে যান মুশফিক। উমেশ যাদবের বাউন্সারে বসে পড়লেও বল ব্যাট ছুঁয়ে ঋদ্ধিমান সাহার গ্লাভসে আটকা পড়ে তাইজুলের ইনিংস শেষ হয় ৩৮ বলে ১০ রান করে। এরপর রবিন্দ্র জাদেজার বলে প্লিপে থাকা অজিঙ্কে রাহানেকে ক্যাচ দিয়ে ফেরেন তাসকিন। ৩৫ বলে এক চারে ৮ রান করেন তিনি।