থাকছে না মুশফিক-ইমরুল

0
42

সময়ের পাতাঃ
অাগেই শঙ্কা ছিল, অবশেষে সেটাই সত্যি হলো। ইনজুরির কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চ টেস্টে থাকছেন না দলের সবচেয়ে নির্ভরযোগ্য মুশফিকুর রহিম। তবে শুধু দলপতি নয়, ইনজুরির কারণে এই টেস্টে পাওয়া যাবে ওপেনার ইমরুল কায়েসকেও। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন মুশফিকের অনুপস্থিতে দলের নেতৃত্ব পাওয়া তামিম ইকবাল।

টাইগার এই ড্যাশিং ওপেনার বলেন, “তারা দু’জনই দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেছে। ইমরুলের সুস্থ হতে ১০ দিনের মতো লাগবে, আর মুশির ৩-৪ সপ্তাহ। তবে তিনি আশা প্রকাশ করেন, ফিট অবস্থায় ভারতের বিপক্ষে টেস্টে দুজনকেই পাব আমরা। ”

গত কদিন ধরেই যা ছিল আলোচনা, সেটিই নিশ্চিত করলেন তামিম। ওয়েলিংটনে হেলমেটে বল লাগলেও মুশফিকের মাথায় বা ঘাড়ে সমস্যা নেই। বুড়ো আঙুলের চোটই ছিটকে দিয়েছে টেস্ট অধিনায়ককে। সহ-অধিনায়ক হিসেবে দায়িত্বটা স্বয়ংক্রিয়ভাবেই পেয়ে গেছেন তামিম। এই বাঁহাতি ওপেনার হতে যাচ্ছেন বাংলাদেশের নবম টেস্ট অধিনায়ক।

এদিকে, সিরিজ বাঁচানোর লড়াইয়ে আগামীকাল শুক্রবার ভোর ৪টায় নিউজিল্যান্ডের মুখোমুখি লড়াইয়ে উইকেট পেছন সামলাবেন নুরুল হাসান সোহানের। এই ম্যাচ দিয়ে টেস্টে নাম লেখাবেন তিনি। অন্যদিকে, ইমরুল কায়েসের জায়গায় ওপেন করবেন সোম্য সরকার।