ওয়ালকটের হ্যাটট্রিকে আর্সেনালের গোল উৎসব

0
32

শনিবার চতুর্থ রাউন্ডের ম্যাচটিতে আর্সেনালের প্রথম দুই গোল করেন আরেক ইংলিশ ফরোয়ার্ড ড্যানি ওয়েলবেক।ওয়ালকটের হ্যাটট্রিকে আর্সেনালের গোল উৎসব

প্রতিপক্ষের মাঠে প্রথম গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি আর্সেনালকে। পঞ্চদশ মিনিটে লুকাজ পেরেসের বাড়ানো বল ধরে ডান পায়ের শটে দলকে এগিয়ে দেন ওয়েলবেক। সাত মিনিট পর ডি-বক্সের মধ্যে থেকেই এবার বাঁ-পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন তিনি।

৩৬তম মিনিটে ওয়েলবেকের পাস পেয়ে খুব কাছ থেকে ওয়ালকট ব্যবধান আরও বাড়ালে বিরতির আগেই আর্সেনালের জয় প্রায় নিশ্চিত হয়ে যায়।

৬৯তম মিনিটে আলেক্সিস সানচেসের বাড়ানো বল ডি-বক্সের মধ্যে থেকে ডান পায়ের শটে জালে পাঠিয়ে সব অনিশ্চয়তার ইতি টানেন ওয়ালকট। আর ৮৪তম মিনিটে নীচু শটে হ্যাটট্রিক পূরণ করেন তিনি। এই গোলেও অবদান ছিল চিলির স্ট্রাইকার সানচেসের।বড় ব্যবধানে জিতে পঞ্চম রাউন্ডে উঠেছে প্রিমিয়ার লিগের দুই শিরোপাপ্রত্যাশী চেলসি ও ম্যানচেস্টার সিটিও।

ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে চেলসি ৪-০ গোলে ব্রেন্টফোর্ডকে হারিয়েছে। ইপিএলের শীর্ষে থাকা দলটির গোল চারটি করেন ব্রাজিলের মিডফিল্ডার উইলিয়ান, স্পেনের ফরোয়ার্ড পেদ্রো, সার্বিয়ার ডিফেন্ডার ব্রানিস্লাভ ইভানোভিচ ও বেলজিয়ামের ফরোয়ার্ড মিচি বাতসুয়াই।

আর ক্রিস্টাল প্যালেসকে তাদেরই মাঠে ৩-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। পেপ গুয়ার্দিওলার দলের তিন গোলদাতা হলেন ইংলিশ মিডফিল্ডার রাহিম স্টার্লিং, জার্মান মিডফিল্ডার লেরোয় সানে ও কোত দে ভোয়ার মিডফিল্ডার ইয়াইয়া তুরে।

পঞ্চম রাউন্ডে আরও উঠেছে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে থাকা টটেনহ্যাম হটস্পার।

চতুর্থ রাউন্ডের আরেক ম্যাচে ইংলিশ ফুটবলের দ্বিতীয় সারির দল উলভারহ্যামটন ওয়ান্ডারার্সের কাছে ২-১ গোলে হেরে বিদায় নিয়েছে ইয়ুর্গেন ক্লপের লিভারপুল।