ওয়ার্নারের দুর্দান্ত ব্যাটিংয়ের সুফল এলো বাংলাদেশের

0
18

 

স্পোর্টস ডেস্ক : অসি ক্রিকেটার ডেবিড ওয়ার্নার ব্যাট হাতে ঝড় তুলছেনই। ওয়ার্নারের সেঞ্চুরি ছাড়িয়ে যাওয়া ইনিংসে পাকিস্তানকে হারিয়ে সিরিজ জিতেছে অস্ট্রেলিয়া। আর এর সুফল পেয়েছে বাংলাদেশ।

আইসিসিতে ওয়ানডে র‌্যাঙ্কিং প্রশ্নে গুরুত্ব রয়েছে সিরিজটির। তবে চতুর্থ ওয়ানডেতেও অস্ট্রেলিয়ার কাছে হার দেখলো পাকিস্তান। এতে ৩-১এ এগিয়ে সিরিজ নিশ্চিত করলো স্বাগতিক অস্ট্রেলিয়া। আর আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিং তালিকায় পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের ১ পয়েন্টের ফারাকটাও বহাল রইলো। গত ১৯শে জানুয়ারি প্রকাশিত সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে ৯১ পয়েন্ট নিয়ে তালিকার সপ্তম স্থানে রয়েছে বাংলাদেশ।

৯০ পয়েন্ট নিয়ে তালিকায় পাকিস্তানের অবস্থান
অষ্টম। গতকাল সিডনিতে আগে ব্যাটিং শেষে পাকিস্তানকে ৩৫৪ রানের টার্গেট দেয় অস্ট্রেলিয়া। জবাবে ৪৩.৫ ওভারে ২৬৭ রানে নিজেদের ইনিংস গুটায় পাকিস্তান। অস্ট্রেলিয়ার বল হাতে তিনটি করে উইকেট নেন স্পিনার অ্যাডাম জ্যাম্পা ও পেসার জশ হ্যাজেলউড। মারকুটে শুরুতে ২৫ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ পৌঁছে ১৬৫/৩-এ।

৪৭ বলের ঝড়ো ইনিংসে ৭৪ রান করেন ওপেনার শারজিল খান। এতে শারজিল হাঁকান ১০টি চার ও তিনটি ছক্কা। গতকাল সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাটিং বেছে নেন অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভেন স্মিথ। আর ওপেনিংয়ে ৯২ রানের জুটি গড়েন ডেভিড ওয়ার্নার ও উসমান খাজা। পাকিস্তানি পেসার হাসান আলীকে নিজের উইকেট দেয়ার আগে ওয়ার্নার করেন ১১৯ বলে ১৩০ রান। এতে ওয়ার্নার হাঁকান ১১ বাউন্ডারি ও দুটি ছক্কা।

চলতি মৌসুমে ওয়ানডের ১৩ ইনিংসে এটি ওয়ার্নারের পঞ্চম সেঞ্চুরি। এক মৌসুমে অস্ট্রেলিয়ার সর্বাধিক ৫ সেঞ্চুরির রেকর্ড রয়েছে কেবল সাবেক ওপেনার ম্যাথিউ হেইডেনের। চার ও পাঁচ নম্বরে ব্যাট হাতে যথাক্রমে ৫১ ও ৭৮ রানের ইনিংস খেলেন ট্রাভিস হেড ও গ্লেন ম্যাক্সওয়েল। ১০ ওভারের স্পেলে ৫২ রানে পাঁচ উইকেট নেন পাকিস্তনের ২২ বছর বয়সী পেসার হাসান আলী। ১২ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে তার এটি প্রথম পাঁচ উইকেট শিকার।

এর মাধ্যমে ৫ ম্যাচের ওয়ানডে ম্যাচে ৩-১ ব্যাবধানে এগিয়ে অস্ট্রেলিয়া। সিরিজ জয়ের দিনে ম্যাচ সেরা ওয়ার্নার।