ভারতে গাছ কাটার প্রতিবাদ করায় জীবন্ত পুড়িয়ে হত্যা

0
13

দীপক দেবনাথ, কলকাতা: গাছ কাটার প্রতিবাদ করায় এক নারীকে জীবন্ত পুড়িয়ে মারার অভিযোগ উঠেছে ভারতের রাজস্থানের যোধপুরে। পুলিশ সূত্রে খবর, রবিবার যোধপুর থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে পিপড়া শহরের মধ্যে একটি রাস্তা নির্মাণের জন্য ললিতার (২০) ফার্ম হাউজে থাকা কয়েকটি গাছ কাটা পড়ে। তারই প্রতিবাদ করেন ললিতা। গাছ কাটা নিয়ে গ্রামের মানুষদের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন তিনি। এরপরই একদল উত্তেজিত মানুষ তার ওপর হামলা চালায়। একসময় গায়ে পেট্রোল ঢেলে তার গায়ে আগুন লাগিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। পরে ঘটনাস্থলে পুলিশ এসে ওই নারীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। সোমবার সকালে যোধপুরের এম.জে.এইচ হাসপাতালে তার মৃত্যু হয়।Kolkata

ওই ঘটনায় ১০ জনের বিরুদ্ধে এফআইআর দাখিল করা হয়েছে। অভিযোগ পেয়ে ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। পুলিশ জানতে পেরেছে ওই গ্রামের প্রধান রনবীর সিং’এর প্ররোচনাতেই ললিতার গায়ে আগুন লাগিয়ে দেওয়া হয়।

পুলিশ কর্মকর্তা সুরেশ চৌধুরী জানান, গ্রামের পঞ্চায়েত প্রধান এবং অন্যান্যরা মিলে ললিতার গায়ে পেট্রোল ঢালে এবং তাকে জীবন্ত পুড়িয়ে মারে। লাশটিকে পোস্ট মর্টেমের জন্য মর্গে পাঠানো হয়েছে। একটা স্বচ্ছ তদন্তের পরই অভিযুক্তদের আটক করা হবে।