ভারতের উত্তরপ্রদেশে ট্রেনের লাইনচ্যুতি; নিহত ৫, আহত ৭০

0
41

সময়ের পাতা ডেস্ক: ট্রেনের লাইনচ্যুত হয়ে ভারতের উত্তরপ্রদেশে ৫ জন নিহত ও আরো ৭০ জন আহত হয়েছে। বুধবার ভোর ৫টা ২০ মিনিটে কানপুর থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে একটি ক্যানেলের সেতুতে শিয়ালদা-আজমীর এক্সপ্রেস নামের ট্রেনটি দুর্ঘটনায় পরে।  দুর্ঘটনায় ৮জন গুরুতর আহত হয়েছে বলে কানপুর পুলিশের সিনিয়র কর্মকর্তা জাকি আহমেদ এনডিটিভিকে জানিয়েছেন।

দুর্ঘটনার জন্য সকালের ঘনকুয়াশাকেই প্রাথমিকভাবে দায়ী করা হয়েছে। ওই ট্রেনের ১৫টি বগি লাইনচ্যুত হয়। কানপুরের দেহাতের রুরার কাছে দুর্ঘটনাটি ঘটেছে।

ট্রেনটি শিয়ালদা থেকে আজমীর যাচ্ছিল। রেল মন্ত্রণালয় ও স্থানীয় প্রশাসন যৌথভাবে উদ্ধারকাজ করছে। আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনার কারণ এখনো জানা যায়নি। উদ্ধারকাজে স্থানীয়রা সহায়তা করছেন। পুরো ঘটনার তদারকি করছেন রেলমন্ত্রী সুরেশ প্রভু। দুর্ঘটনার ফলে কানপুর রুটে ট্রেন চলাচল প্রায় বন্ধ হয়ে পড়েছে। বাতিল করা হয়েছে দিল্লি-লখনউ ও দিল্লি-আজমীর রোডের ট্রেনের নির্ধারিত ট্রেন।

গত মাসেও এক ভয়াবহ রেল দুর্ঘটনা ঘটে কানপুরের পুখরায়াঁর কাছে। পটনা থেকে ইন্দোরগামী পাটনা-ইন্দোর এক্সপ্রেসের ১৪টি বগি লাইনচ্যুত হয়। ওই রেল দুর্ঘটনায় ১২২ জনের প্রাণহানি ঘটে আর আহত হয়েচিল আরো দুই শতাধিক ।

সূত্র: এনডিটিভি ও ইন্ডিয়ান এক্সপ্রেস, জাগরণ