বাড়ির ছাদে কার্গো বিমান বিধ্বস্ত, শিশুসহ নিহত ৩২

0
17

অনলাইন ডেস্ক : তার্কিশ এয়ারলাইনসের একটি কার্গো বিমান কিরগিজস্তানে কয়েকটি বাড়ির ওপর আছড়ে পড়ে। এতে কমপক্ষে ৩২জন নিহত হয়েছে বলে বিবিসি এর প্রতিবেদনে জানানো হয়।বিমান

নিহতদের মধ্যে বেশিরভাগ বিমান আছড়ে পড়ায় ক্ষতিগ্রস্ত বাড়ির লোকজন। নিহতদের মধ্যে কয়েকটি শিশুও রয়েছে।

কিরগিজস্তানের স্বাস্থ্যমন্ত্রী বলেন, “রাজধানী বিশকেকের অদূরে মানাস বিমানবন্দরের কাছে বসতবাড়ির ওপর আছড়ে পড়ে বিধ্বস্ত হয় বোয়িং ৭৪৭ বিমানটি।

উদ্ধারকর্মীরা একজন পাইলট ও ১৫ জন স্থানীয় বাসিন্দার মরদেহ উদ্ধার করেছেন।

মানাস হলো কিরগিজস্তানের প্রধান আন্তর্জাতিক বিমানবন্দর, যা রাজধানী বিশকেক থেকে ২৫ কিলোমিটার দূরে অবস্থিত। দুর্ঘটনার পর জরুরি বিভাগের কর্মীরা পৌঁছেছেন সেখানে। তবে কী কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে, তা এখনো জানা যায়নি। ঘন কুয়াশায় দূরবর্তী বস্তু ভালোভাবে দেখা যাচ্ছিল না। তবে এ কারণে, নাকি অন্য কোনো কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে, তা এখনো জানা যায়নি।

হংকং থেকে মানাস বিমানবন্দর হয়ে ইস্তাম্বুলে যাচ্ছিল বিমানটি। কিন্তু মানাসে অবতরণের আগে স্থানীয় সময় সোমবার সকাল ৭টা ৩০ মিনিটের দিকে লোকালয়ে বিধ্বস্ত হয় বিমানটি। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, এতে ১৫টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিমান বিধ্বস্ত হওয়ার স্থানের কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা হয়েছে। এতে দেখা যাচ্ছে, বিমান আছড়ে পড়ায় বিধ্বস্ত বসতবাড়ি থেকে আগুন ও ধোঁয়ার কু-লী উড়ছে।