অগ্নিকাণ্ডের কারণ উদ্ঘাটনে নিরপেক্ষ তদন্তের আহ্বান ফখরুলের

0
44

সময়েরপতাঃ রাজধানীর গুলশানে ডিএনসিসি মার্কেটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে গিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখতে নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছেন। আজ বুধবার দুপুরে ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলার পর সাংবাদিকদের কাছে এই দাবি জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, এটা পরিকল্পিত অগ্নিকা- বলে সন্দেহ করছেন মার্কেটের ব্যবসায়ী ও যারা দোকান পরিচালনা করছেন তারা। একারণেই এটা সুষ্ঠু তদন্ত হওয়া প্রয়োজন, কারণ উদঘাটন করা দরকার। এঘটনার জন্য কারা দায়ী, সেটাও বের করা উচিৎ এবং দায়ী ব্যক্তিদের আইনের আওতায় নিয়ে আনতে হবে। সেইসাথে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও দোকান পরিচালকদেও পুনর্বাসনের দাবি জানান।ফখরুলের
দুপুর সাড়ে ১২টার দিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে কয়েকজন নেতা ঘটনাস্থলে আসেন। তিনি ঘুরে ঘুরে অগ্নিকান্ডে ধসে যাওয়া দোকানগুলো দেখেন এবং প্রত্যক্ষদর্শীর সাথে কথা বলেন।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, আমি শুনেছি যে এখানে ৬৯৫টি ছোট-বড় দোকান রয়েছে। দুর্ভাগ্যজনক যে এই অগ্নিকান্ডে সবাই প্রায় নিঃশেষ হয়ে গেছেন, তারা পথে দাঁড়িয়ে গেছেন। এখানে অনেকে দোকান করতেন, তাদের সীমিত পূঁজি। তাদের পক্ষে ঘুরে দাঁড়ানো কঠিন হবে। এখন সরকার ও সিটি করপোরশনের দায়িত্ব এসব ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদেরকে ক্ষতিপুরণে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া উচিৎ।
তিনি আরো বলেন, গতকালই দলের চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে থেকে এই অগ্নিকান্ডের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন এবং যারা ক্ষতিগ্রস্থ হয়েছেন, তাদের প্রতি আমরা সমবেদনা জানাচ্ছি।