ছুটি ও বড়দিনকে কেন্দ্র করে কক্সবাজারে পর্যটকের ভিড়

0
20

ডেস্ক রিপোর্ট: সাপ্তাহিক ও বড় দিনের ছুটি এক সাথে পেয়ে কক্সবাজারে ভিড় করেছেন হাজার হাজার পর্যটক। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা পর্যটকদের পদচারণায় এখন মুখর বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার।

সব বয়সের মানুষের মিলনমেলায় পরিণত হয়েছে সাগর তীর। আর বিপুল সংখ্যক পর্যটক ভিড় করায় তাদের নিরাপত্তা দিতে হিমশিম খাচ্ছে লাইফ গার্ড ও ট্যুরিস্ট পুলিশ।

কোথাও যেন পা ফেলার জায়গা নেই। যেদিকে তাকায়, সেদিকে শুধু মানুষ আর মানুষ। সাপ্তাহিক ছুটিসহ বড় দিনকে কেন্দ্র করে টানা ছুটিতে এমন দৃশ্য দেখা মিলে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে। সৈকতের সব পয়েন্টে যেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা ভ্রমণ পিপাসুদের উপচে পড়া ভিড়।

সমুদ্র সৈকতে গোসল, প্রিয়জনের সাথে ঘুরে বেড়ানো, ছবি তোলা ও হৈ-হুল্লোড়ে কাটছে পর্যটকদের প্রতিটি মুহূর্ত। এ যেন মিলনমেলায় পরিণত হয়েছে পুরো সাগর তীর।

কক্সবাজারে বিপুল সংখ্যক পর্যটকের সমাগম ঘটায় পর্যটকদের সমুদ্র স্নানে বিশেষ সতর্কতা অবলম্বন করা প্রয়োজন বলে জানালেন এ লাইফ গার্ড কর্মী।

আর টুরিস্ট পুলিশ কর্মকর্তারা জানালেন, লাখো পর্যটকের নিরাপত্তা দিতে হিমশিম খেতে হচ্ছে।

পর্যটন করপোরেশনের দেয়া তথ্য মতে, কক্সবাজারে ৪ শতাধিক হোটেল মোটেল গেস্ট হাউস কটেজ ও রিসোর্ট রয়েছে। যেখানে প্রতিদিন দেড় লাখের অধিক পর্যটক থাকার সু-ব্যবস্থা রয়েছে।

সূত্র: সময় টিভি