মহাদেবপুরে ইউপি সদস্যের বিরুদ্ধে প্রতিবন্ধী ভাতার টাকা আত্মসাতের অভিযোগ

0
118

ইউসুফ হোসাইন সুমন ঃনওগাঁর মহাদেবপুরে উত্তরগ্রাম ইউনিয়ন পরিষদের সদস্য মো. ফিরোজ হোসেনের বিরুদ্ধে প্রতিবন্ধী ভাতার টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে অভিযুক্ত ইউপি সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য গত ১৭ই আগষ্ট বৃহস্প্রতিবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন বাক প্রতিবন্ধী জান্নাতুন ফেরদৌসের পিতা মো.ফারুক হোসেন।
অভিযোগে উল্লেখ করা হয়েছে, ইউপি সদ্স্য মো. ফিরোজ হোসেন প্রতিবন্ধী জান্নাতুন ফেরদৌসের পিতা মো.ফারুক হোসেন ও তার স্ত্রীকে সঙ্গে না নিয়ে গত ৩০ জুলাই ইউনিয়ন পরিষদে নিয়ে গিয়ে অন্যকে মা সাজিয়ে ২০১৬-২০১৭ অর্থ বছরের ১৫৩৯ নং বই মোতাবেক রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক উত্তরগ্রাম শাখার ১২৭ নম্বর হিসাব থেকে প্রতিবন্ধী ভাতার ৭হাজার ২শ টাকা উত্তলোন করেন। নির্ধারিত টাকা প্রতিবন্ধীর পরিবারকে না দিয়ে জান্নাতুন ফেরদৌসের নামীয় হিসাব বই ইউপি সদস্যের নিকট রেখে দেন। মো.ফারুক হোসেন বিষয়টি ইউপি সদস্যকে বল্লে টাকা তোলার কথা স্বীকার করে কাউকে বলতে নিষেদ করেন এবং কিছু কাটা ফেরত দেওয়ার আশ্বাসদেন। বর্তমানে কোন টাকা ফেরৎ না দিয়ে প্রতিবন্ধী ভাতার কার্ড বাতিল করেছেন বলে ভুক্তভুগির পরিবারকে জানান।
এ বিষয়ে অভিযুক্ত ইউপি সদ্স্য মো. ফিরোজ হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, তিনি কোন টাকা আত্মসাধ করেনি। তাঁর বিরুদ্ধে আনিত অভিযোগ ভিত্তিহীন।
অপরদিকে মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার মো. মোবারক হোসেন জানান, অভিযোগ পেয়েছি, বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।